২১শে নভেম্বর ২০১৭ মঙ্গলবার

প্রাণভিক্ষা চাইলেন মুফতি হান্নান

৮:৫৪ অপরাহ্ণ সোমবার, মার্চ ২৭, ২০১৭
hannan

নতুন সংবাদ ডেস্ক : ২০০৪ সালে সিলেটে সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা এবং তিনজনকে হত্যার দায়ে মৃত্যুদণ্ড বহাল থাকা নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের শীর্ষ নেতা মুফতি হান্নান রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করেছেন।

কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারের সিনিয়র জেল সুপার মিজানুর রহমান সোমবার সন্ধ্যায় এ তথ্য জানান। তিনি জানান, মুফতি হান্নানের প্রাণভিক্ষার আবেদন সোমবার সন্ধ্যায় হাতে এসেছে। তিনি নিজ হাতে প্রাণভিক্ষার আবেদন লিখেছেন।

মুফতি হান্নানের সঙ্গে গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে বন্দি রয়েছেন তার সহযোগী মৃত্যুদণ্ড পাওয়া জঙ্গি শরীফ শাহেদুল আলম ওরফে বিপুল। তিনিও প্রাণভিক্ষা চাওয়ার সিদ্ধান্ত জানিয়েছেন। সিলেট কারাগারে বন্দি আরেক আসামি দেলোয়ার ওরফে রিপন প্রাণভিক্ষার সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

জঙ্গিদের ২০০৪ সালের ২১ মে সিলেটে হজরত শাহজালাল (রহ.) মাজার প্রাঙ্গণে গ্রেনেড হামলায় সাবেক ব্রিটিশ হাইকমিশনার প্রাণে রক্ষা পেলেও পুলিশসহ তিনজন নিহত হন। ওই মামলায় মৃত্যুদণ্ড পাওয়া আসামি মুফতি হান্নানসহ তার দুই সহযোগী জঙ্গি বিপুল ও দেলোয়ার। একই মামলায় অপর দুই জঙ্গি মহিবুল্লাহ ও আবু জান্দালকে হাইকোর্ট যাবজ্জীবন কারাদণ্ড দেন। আপিল না করায় তাদের ওই দণ্ডই বহাল রয়েছে।

কারা সূত্র জানায়, ওই মামলায় মৃত্যুদণ্ড পাওয়া তিন আসামির বিষয়ে আদালতের সব বিচারিক প্রক্রিয়া শেষ হয়েছে। এখন কারা কর্তৃপক্ষ তাদের ফাঁসি কার্যকরের অপেক্ষায় রয়েছে।

গত মঙ্গলবার রাত ১২টার পর মুফতি হান্নান ও শরীফ শাহেদুল বিপুলের ফাঁসির রিভিউ আবেদন খারিজের রায়ের কপি কারাগারে পৌঁছানোর পর গত বুধবার সকালে মুফতি হান্নান ও তার সহযোগী বিপুলকে তা পড়ে শোনানো হয়। এরপর রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার জন্য আবেদন করবে বলে দু’জনই মত প্রকাশ করেছিল।

Leave a Reply

Be the First to Comment!

Notify of

wpDiscuz


সম্পাদক: ডি.এম. আমিরুল ইসলাম অমর

প্রকাশকঃ কাজী আমান উল্যাহ মাহফুজ, নির্বাহী সম্পাদকঃ অর্ক হাসান

৮১/২, উত্তর যাত্রাবাড়ী, ঢাকা- ১২০৪ । মোবাইলঃ ০১৮১৫-৫৭৬৬৪০, ০১৯৪৯-২৮১৫৭৮

ইমেইলঃ natunsangbad@yahoo.com

ওয়েবঃ www.natunsangbad.com